সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

অ’ভিবাসী নিয়ন্ত্রণে ফরাসি সীমান্ত পু’লিশকে ৬২.৭ মিলিয়ন ইউরো দেবে যু’ক্তরাজ্য

ব্রিটিশ উপকূল অ’ভিমুখে অ’বৈধ অ’ভিবাসীদের বহনকারী নৌকাগু’লি থামাতে দুই দেশের সীমান্তে আরও পু’লিশ মোতায়েন এবং ফরাসি উপকূলে উন্নত শনাক্তকরণ প্রযু’ক্তিতে বিনিয়োগ করতে সম্মত হয়েছে বলে মঙ্গলবার একটি যৌথ বিবৃতিতে জানিয়েছে ফ্রান্স ও যু’ক্তরাজ্য।

বিপজ্জনকভাবে ইংলিশ চ্যানেল পার হতে চেষ্টা করা ছোট নৌকাগু’লিকে সনাক্ত করার উদ্দেশ্যে ফ্রান্স তার উত্তরের উপকূলীয় শহর বুলন-সুর-মের ও ডানকির্ক শহড়ের মধ্যে এবং দিয়েপ বন্দরের আশেপাশের অ’তিরিক্ত পু’লিশ মোতায়েন করবে। পাশাপাশি এসব শহরের উপকূলবর্তী এলাকায় বিমান টহলকে আরও জো’রদার করা হবে।

ফরাসি স্বরাষ্ট্রমন্ত্রী জেরা দারমানা এবং ব্রিটিশ স্বরাষ্ট্রমন্ত্রী প্রীতি প্যাটেলের মধ্যকার বৈঠকের পর জানানো হয়েছে, “ব্রিটেন এই পদক্ষেপগু’লিতে ২০২১ ও ২০২২ অর্থবছরে ৬২.৭ মিলিয়ন ইউরো অর্থ বিনিয়োগ করবে, যাতে ফ্রান্সে অ’ভিবাসী আশ্রয়কেন্দ্রগু’লিতে যারও বেশী অর্থায়ন করতে পারে।”

আলোচনায় সম্মত হওয়া বেশিরভাগ পদক্ষেপ মুলত ফরাসি সীমান্তের দিক থেকে বাস্তবায়ন করতে হবে। ফরাসি কর্তৃপক্ষ জানিয়েছে, গত বছর থেকে মোট ৭২০০ জনের বেশি মানুষকে বহনকারী নৌকাকে বাধা দেওয়া হয়েছে ।

ব্রিটিশ হোম অফিস জানিয়েছে, সোমবার একদিনে রেকর্ড ৪৩০ জন অ’ভিবাসী ইংলিশ চ্যানেল পেরিয়ে যু’ক্তরাজ্যে পৌঁছেছেন, যাদের মধ্যে নারী এবং অল্প বয়স্ক শি’শুরাও ছিল।

মঙ্গলবার পর্যন্ত বার্তা সংস্থা পিএ নিউজ এজন্সির সংকলিত তথ্য অনুসারে, কমপক্ষে ৮,৪৫২ জন অ’ভিবাসী এই বছর ছোট নৌকায় ইংলিশ চ্যানেল অ’তিক্রম করেছেন যেটি ইতিমধ্যে ২০২০ সালের মোট সংখ্যাকে ছাড়িয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, ব্রিটেন আশ্রয়প্রার্থীদের জন্য দেশটিকে কম আকর্ষণীয় করে তুলতে কাজ করছে। এছাড়া অ’বৈধ অ’ভিবাসনের হোতাদের বি’রুদ্ধে নিষেধাজ্ঞার মতো পদক্ষেপ কার্যকর করবে।

ফ্রান্স বলেছে, তারা ব্রিটেনের পাশাপাশি স্পেন ও ইটালির সীমান্তে টহল দেওয়ার জন্য আরও পু’লিশ মোতায়েন করেছে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: